ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

সাংবাদিক রোজিনাকে নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে মিরপুর প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কক্ষে পাঁচ ঘন্টা আটকিয়ে রেখে অমানবিক নির্যাতন এবং মিথ্যা মামলা দিয়ে হেনস্থার প্রতিবাদে মিরপুর প্রেসক্লাবের উদ্যোগে মিরপুর ১, ২ ও ১০ নং সেকশনস্থ গোলচত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। (১৯) মে বুধবার সকাল ১০ ঘটিকায় রাজধানীর মিরপুরে মানববন্ধন ও  প্রতিবাদ সভা করেন মিরপুর প্রেসক্লাব। 


উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন মিরপুর প্রেসক্লাবের সভাপতি ম. চঞ্চল মাহমুদ।  আরো যারা বক্তব্য রাখেন,সাধারন সম্পাদক মোঃ আমিনুল ইসলাম রিপন, সিনিয়র সহ—সভাপতি এস.এম জামান কামাল, সিনিয়র সাংবাদিক মুহাম্মদ রিয়াজ খান, যুগ্ন সাধারন সম্পাদক এম.আর মামুন, সাংগঠনিক সম্পাদক মোঃ হায়দার আলী । মানববন্দন কর্মসুচিগুলোতে সভাপতির বক্তব্যে ম. চঞ্চল মাহমুদ বলেন এমন নেক্কারজনক ঘটনা গণমাধ্যমের বাকস্বাধীনতার ওপর ভয়ংকর আঘাত অতএব দৈনিক প্রথম আলো পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে নিঃশর্ত ভাবে ও অনতিবিলম্বে মুক্তি দিয়ে সাংবাদিক সমাজের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের আহবান জানান এবং এর অপকর্মের সাথে যারা জড়িত । তাদের দৃষ্টান্তমুলক শাস্তির আওতায় আনতে হবে । সাধারন সম্পাদক আমিনুল ইসলাম রিপনের বক্তৃতায় বলেন সাহসী সাংবাদিক রোজিনা ইসলাম প্রতিবেদন তৈরীর পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে সচিবালয়ে গিয়েছিলেন কিন্তু তিনি তার দায়িত্ব পালন করার সময় অতর্কিতভাবে তাকে অপদস্ত করে পুলিশের কাছে সোপর্দ করে পুরো সাংবাদিক সমাজকে কলংকিত করলো যা সভ্য পৃথিবীতে তা মোটেও কাম্য নয় ।


সিনিয়র সহ—সভাপতি এস.এম জামান কামাল বলেন এক জ্যেষ্ঠ সাংবাদিককে চোরের মত হেনস্থা করার জঘন্য এই কর্মকান্ডকে নিন্দা জানাই এবং তার আশুমুক্তি কামনা করি । সিনিয়র সাংবাদিক মুহাম্মদ রিয়াজ খান বলেন সাংবাদিক দেশ ও জাতির অপরিহার্য অঙ্গ হিসেবে তারা লিখুনির মাধ্যমে জাতিকে পথ দেখায় এবং দূর্নীতির বিরুদ্ধে সোচ্চার থাকে, কিন্তু যখন জানলাম সাংবাদিক রোজিনা ইসলাম বাংলাদেশ সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে তাকে অপদস্ত করে গ্রেফতার করে কারাগারে নিক্ষিপ্ত করলো তখন এর নিন্দা জানানোর ভাষাও হারিয়ে ফেলি তবে রোজিনা ইসলামের মুক্তির দাবি এখন জাতীয় দাবিতে পরিণত হয়েছে বিধায় তাকে অনতিবিলম্বে শর্তহীন মুক্তি দিতে হবে । যুগ্ন সম্পাদক এম. আর মামুন তার বক্তব্যে বলেন সরকারের দীর্ঘদিনের সুনাম ক্ষুন্ন করার জন্যে কতিপয় আমলারা ষড়যন্ত্রে লিপ্ত । এ সময় আরো উপস্থিত ছিলেন মেহেদি হাসান সবুজ, এস.এম নিপুর নজরুল ইসলাম টুটুল, মিরাজ ভূঁইয়া, আতিয়ার রহমান, এস,এম

শহীদ, মোঃ: কায়ুম ও মোঃ কামাল সহ প্রমুখ নেতৃবৃন্দ ।

ads

Our Facebook Page